৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ১৮ সপ্তাহ শারীরিক শিক্ষা উত্তর


আজ আমরা তোমাদের একটি গুরুত্বপূর্ণ অ্যাসাইনমেন্ট উত্তর দিতে চলেছি। অ্যাসাইনমেন্টটি হলো ৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ১৮ সপ্তাহ শারীরিক শিক্ষা উত্তর। শিক্ষার্থী বন্ধুরা তোমরা নিশ্চয় খুশি হয়েছো। অষ্টম শ্রেণীর আঠারো সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা তোমাদের অনেক সহজ একটি অ্যাসাইনমেন্ট।

অষ্টদশ সপ্তাহে অষ্টম শ্রেণির জন্য দুটি অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে। অ্যাসাইনমেন্ট দুটির একটি গণিত ও অন্যটি শারীরিক ও স্বাস্থ্য শিক্ষা। তোমাদের আঠারো সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্টটি আমরা তোমাদের লিখে দিয়েছি। যার লিংক তোমরা নিচে দেখতে পাবে।

শারীরিক শিক্ষা এসাইনমেন্ট অষ্টম শ্রেণির ১৮ সপ্তাহ

যেহেতু এটা ১৮ সপ্তাহের এসাইনমেন্ট চলছে সেহেতু তোমরা অনেকটাই বিরক্ত হয়ে গিয়েছো। অনেকদিন ধরে তোমাদের এসাইনমেন্ট কার্যক্রম চলছে। তোমাদের হয়তো ২১ সপ্তাহ পর্যন্ত অ্যাসাইনমেন্ট লিখা লাগতে পারে। তোমাদের ভয়ের কিছু নাই। আমরা তোমাদের সাথে রয়েছি।

প্রিয় শিক্ষার্থীবৃন্দরা তোমরা কি ১৮ সপ্তাহের সকল প্রশ্নের পিডিএফ পেয়েছো। যদি না পেয়ে থাকো তাহলে নিচের লিংখ থেকে ডাউনলোড করে নিতে পারো।

আজকের প্রশ্নটি খুবই মজার। তোমরা নিশ্চয় মাঠে প্রতিদিন খেলতে যাও। অথবা বাড়ির আশে পাশে খেলা কর। এমন একটি ঘটনার মধ্যে দিয়ে আজকের অ্যাসাইনমেন্টটি তোমাদের লিখতে হবে। তো চলো অষ্টম শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা তোমাদের ১৮ সপ্তাহের প্রশ্নগুলো দেখে নিই।

অষ্টম শ্রেণীর ১৮ সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা প্রশ্ন

শ্রেণিঃ ৮ম/অষ্টম

বিষয়ঃ শারীরিক ও স্বাস্থ্য শিক্ষা

অধ্যায়ঃ স্কাউটিং, গার্ল গাইড, ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি

অ্যাসাইনমেন্ট ক্রমঃ ৮ম শ্রেণির শারীরিক ও স্বাস্থ্য শিক্ষা অ্যাসাইনমেন্ট ২

অ্যাসাইনমেন্ট নির্ধরিত বিষয়ঃ 

রিতা ও জুই দুই বান্ধবী। প্রতিদিনের মতাে তারা স্কুলের মাঠে খেলা করছিল। হঠাৎ রিতা পড়ে গিয়ে হাতে প্রচন্ড ব্যথা পায়। কিছুক্ষণ পরে দেখা যায় রিতার হাত ফুলে গিয়েছে এবং প্রচন্ড ব্যথা অনুভব করে। এমতাবস্থায় উঁই তার অন্যান্য বান্ধবীদের ডেকে এনে রিতা কে ডাক্তারের কাছে। নেওয়ার পূর্বে প্রাথমিক চিকিৎসা প্রদান করে। এমন পরিস্থিতির সম্মুখীন হলে তুমি কী কী পদক্ষেপ গ্রহণ করবে সে সম্পর্কে তােমার পাঠ্য পুস্তকের আলােকে মতামত উপস্থাপন কর।

অ্যাসাইনমেন্ট নির্দেশনাঃ 

  • পাঠ্যপুস্তক থেকে ধারণা নেওয়া যেতেপারে।
  • পূর্ববর্তী বা পরবর্তী শ্রেণির পাঠ্যপুস্তক থেকেও ধারণা নেওয়া যেতে পারে।
  • বিষয় শিক্ষকের পরামর্শ নেওয়া যেতে পারে।
  • ইন্টারনেটের সাহায্য নেওয়া যেতে পারে।

অষ্টম শ্রেণীর ১৮ সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা প্রশ্ন
অষ্টম শ্রেণীর ১৮ সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা প্রশ্ন

সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা নিশ্চয় উপরের ছবিটি থেকে এবং আমাদের লেখা থেকে প্রশ্নগুলো পড়ে নিয়েছো। যদি না পড়ে থাকো তাহলে এক্ষুনি পড়ে আসো। প্রশ্ন পড়া ছাড়া এসাইনমেন্ট কখোনো লিখবেনা। আমরা সব সময় সাজস্ট করি প্রশ্ন পড়ে উত্তর লিখতে। তোমাদের অনেকেই আমাদের কাছে বলেছো তোমরা প্রশ্ন না দেখেই উত্তর লিখতে শুরু করো। এবং লেখা শেষে তোমরা নিজরা বুঝতেই পারোনা কি লিখেছো আর প্রশ্নই বা কি ছিলো। ৮ম শ্রেণির কয়েকটি শিক্ষার্থীকে আমরা জিজ্ঞেস করেছি তোমরা কি এই বিষয়ে এসাইনমেন্ট লিখেছো। তখন তারা উত্তর দিয়েছে মনে নাই। আসলে তারা প্রশ্ন দেখে উত্তর লেখেনি। তাই তোমাদের কাছে আমাদের সাজেশন অবশ্যই প্রশ্ন পড়বে। 

১৮ সপ্তাহের ৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা উওর

অ্যাসাইনমেন্ট শুরু করার আগে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের বলতে চাই তোমরা উত্তরটি হুবুহু কপি না করে একবার পড়ে নিজের মত করে লিখবে। কারণ কপি করলে তোমাদের খাতা বাতিল হতে পারে।


এসাইনমেন্ট শুরু

শিরোনামঃ প্রাথমিক চিকিৎসা

কোনো আহত ব্যক্তিকে ডাক্তার আসার পূর্বে যে সেবা দেওয়া হয় তাকে প্রাথমিক চিকিৎসা বলে ।  প্রাথমিক চিকিৎসা হচ্ছে বিজ্ঞান সম্মত সেই শিক্ষা , যা আয়ত্তে থাকলে আকম্মিক কোনো দুর্ঘটনায় সাহায্য করতে পারে , যাতে রোগীর জীবন রক্ষা পায়।

আমার বান্ধবী এমন পরিস্থিতির সম্মুখীন হলে আমি যে যে পদক্ষেপ গ্রহণ করব তা নিচে আলোচনা করা হলোঃ 

তাকে প্রথমে প্রাথমিক চিকিৎসা প্রদান করতে হবে । যেহেতু তার হাতে প্রচন্ডাব্যাথা পেয়েছে তাই তার হাত কে আরামে রাখতে হবে। এজন্য তার বাহুর অগ্রভাগ আরামে ঝুলিয়ে রাখার জন্য আর্ম স্রিংয়ের প্রয়োজন। হাতের কোনো হাড় ভেঙ্গে গেলে বা হাতে কোনো আঘাত লাগলে তাকে অনড় করে ঝুলিয়ে রাখতে হয় | একটি নির্ভাজ ব্রিকোণ ব্যান্ডেজ নিয়ে তার এক প্রান্ত কাঁধের উপর স্থাপন করতে হবে । গলার পিছন দিক দিয়ে ঘুরিয়ে আহত অংশের কাধের দিকে আনতে হবে এবং বুকের সম্মুখভাগে অন্য প্রান্তটি আনতে হবে এবং বুকের সম্মুখভাগে অন্য প্রান্তা ঝুলিয়ে রখতে হবে। অতঃপর ব্যান্ডেজের মধ্যস্তথুলে আহত বাহুখানি রেখে শীর্ষদিক কনুইয়ের পিছন দিকে নিয়ে যেতে হবে। এবার দ্বিতীয় প্রান্তটিকে প্রথমটির সাথে বেধে দিতে হবে । শীর্ষদিক কনুই পর্যন্ত ভাজ করে এনে দুটি সেফটিপিনের সাহায্যে ব্যান্ডেজের সম্মুখভাগ সংযুক্ত করে দিতে হবে । তারপর যত দ্রুত সম্ভব থাকে ডাক্তারের নিকট নিয়ে যেতে হবে।


এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

উপরের উত্তরটি দেখে তোমরা নিশ্চয় ভাবছো যে এত ছোট উত্তর। অন্যান্য ওয়েবসাইটে তো অনেক বড় করে দেওয়া আছে। তোমরা আসলে ভূলের মধ্যে আছো। প্রশ্নটি প্রথমে পড় এবং যাচাই করো সকল ওয়েবসাইটের উত্তর কি সঠিক আছে। তারা বই থেকে শুধুমাত্র তুলে দিয়েছে। কিন্তু প্রশ্নটি পড়লেই বুঝতে পারবে। আসলে এটা বই থেকে লেখার কিছু না। নিজে বানিয়ে বানিয়ে লিখতে হবে। 

১৯ সপ্তাহের সকল অ্যাসাইনমেন্টের জন্য আমাদের ফেজবুক পেজটি লাইক দিয়ে রাখো। এবং নিচের এসাইনমেন্ট গ্রুপে জয়েন হয়ে থাকো।

সতর্কতাঃ শিক্ষার্থী বন্ধুরা তোমরা প্রশ্ন না পড়ে উত্তর লিখবেনা। তার ‍দুটি কারণ। একটি তোমার অ্যাসাইনমেন্ট লেখার আসল উদ্দেশ্য ব্যহত হবে। অন্যটি সঠিক উত্তর যাচাই করতে। হুবুহু কপি করবেনা। করলে খাতা বাতিল হতে পারে। এতে আমরা দায়ী নই কারণ আমরা শুধুমাত্র নমুনা উত্তর দিয়ে থাকি।

ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা সমাধান ২০২১

সকল সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্টের উত্তর সরাসরি পেতে আমাদের নিচের ফেজবুক পেজলি লাইক কর এবং ফেজবুক গ্রুপটিতে জয়েন কর।


আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391

পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। অন্য এসাইনমেন্টের জন্য আমাদের সাথেই থাকুন।

Post a Comment

নবীনতর পূর্বতন