(ত্রয়োদশ) ১৩ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা সমাধান


প্রিয় শিক্ষার্থী তোমাদের জানায় স্বাগতম। তোমরা নিশ্চয় তোমাদের ১৩ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা সমাধান নিয়ে চিন্তিত আছো। তোমাদের সেই চিন্তার অবসান করতে আমাদের প্রচেষ্টা। সেজন্য তোমাদের জন্য নিয়ে হাজির হলাম ত্রয়োদশ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা উত্তর নিয়ে।


    তোমাদের ১৩ সপ্তাহের জন্য দুটি এসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। একট হলো বাংলা ও অন্যটি গণিত।েএই দুটি বিষয় তোমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তোমাদের যে স্যারেরা তোমাদের অ্যাসাইনমেন্ট খাতা মূল্যায়ন করবে তাদের এই বিষয় দুটির উপর আলাদা নগর থাকবে। তোমরা কে কেমন ভালো করছো তার উপর ভিত্তি করে পরবর্তি শ্রেণির রোল নির্ধারণ করা হতে পারো। তাই তোমাদের কাছে সাজেশন থাকবে এই বিষয় দুটি ভালো করে লিখা।

    ১৩ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা সমাধান


    কেরোনাকালীন সময়ে তোমাদের পড়ালেখা অনেকটা ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই তোমাদের সেই ঘাটতি পড়ালেখা পুশিয়ে নিতে এই এসাইনমেন্টের ব্যবস্থা। আর তোমাদের হয়তো জানার কথা তেমাদের এসাইনমেন্ট খাতা মুল্যায়নের জন্য তোমাদের বিদ্যালয়ের স্যারদের ভালো করে তাগিদ দেওয়া হয়েছে। এবং বলে দেওয়া হয়েছে যে তোমরা যেন কোনো  রকম কপি করে না লেখ। লিখতে খাতা বাতিল করার কথাও বলা হয়েছে।
    তাই তোমাদের কাছে বলা হচ্ছে এই ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা উওর তোমরা কেবল একটি নমুনা উত্তর হিসেবে গ্রহণ করবে। এবং কিছুটা তোমরা নিজের মত করে লিখবে। তাহলে তোমাদের ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট উত্তর বাংলা ২০২১ সঠিক বলে গণ্য হবে।

    ষষ্ঠ শ্রেণির প্রিয় শিক্ষার্থীরা তোমরা তোমাদের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ১৩তম সপ্তাহের বাংলা উত্তর লেখার আগে অবশ্যই প্রশ্নগুলো পড়ে দেখবা। তাহলে তোমাদের উত্তর সম্পর্কে একটি ধারণা জন্মাবে এবং এই নমুনা উত্তর ফলো করলে তোমরা নিজেরাই সঠিকভাবে উত্তর লিখতে পারবে। 

    চলো তাহলে শিক্ষার্থী বন্ধুরা তোমাদের ত্রয়োদশ সপ্তাহের ৬ ষষ্ঠ শ্রেণির এসাইনমেন্ট বাংলা ২০২১ প্রশ্নগুলো দেখে নেওয়া যাক।

    ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা ১৩ সপ্তাহ প্রশ্ন


    শ্রেণিঃ ষষ্ঠ
    বিষয়ঃ বাংলা
    অ্যাসাইনমেন্ট ক্রমঃ ৬ষ্ঠ শ্রেণি বাংলা অ্যাসাইনমেন্ট ৪
    নির্ধরিত কাজঃ মানুষের জন্য কল্যানকর এমন দশটি কাজের তালিকা লিপিবদ্ধ কর।
    নির্দেশনাঃ তোমার পাঠ্যবইয়ের সুখ কবিতা ও তার মূলভাব, বিষয়বস্তু মনোযোগ সহকারে পড়তে হবে।
    ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা ১৩ সপ্তাহ প্রশ্ন
    ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট বাংলা ১৩ সপ্তাহ প্রশ্ন


    উপরের প্রশ্নগুলো পড়ে তোমাদের কি মনে হচ্ছে, প্রশ্ন খুব সহজ? হ্যা, প্রশ্ন আসলেই খুব সহজ। তোমরা নিচের নমুনা উত্তরটি একবার দেখলে নিজেই উত্তর লিখতে পারবে। তাহলে আর কপি কেন। নিজেই উত্তর লেখার চেষ্টা কর।

    ১৩ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা উওর


    এসাইনমেন্ট শুরু
    মানুষ মানুষের জন্য। আমরা একটি কথা অনেক আগে থেকেই শুনে আসছি যে ”পুষ্প আপনার জন্য ফোটেনা, পরের জন্য নিজের জীবনকে প্রস্ফুটিত কর”। আসলে জগতে আমরা একে অন্যের জন্য। পরের কল্যানে নিজেকে বিলিয়ে দেওয়ার মধ্যেই প্রকৃত আনন্দ। তাই আমাদের সকলের উচিত অন্যের কল্যানে কাজ করা অর্থাৎ মানুষের উপকার হবে এমন কাজে নিজেকে নিয়োজিত রাখা। আমরা অনেক ভাবে মানুষের কল্যান করতে পারি। নিচে মানুষের জন্য কল্যানকর এরকম দশটি কাজের একটি তালিকা দেওয়া হলো।

    • ১। কোনো মানুষ অসুস্থ হলে তাকে সেবা করা এবং তাকে চিকিৎসের কাছে তথা হাসপাতালে নিয়ে যাওয়া। অথবা রাস্তা ঘাটে কেউ হঠাৎ করে অসুস্থ হলে অথবা দুর্ঘটনায় পতিত হলে তৎক্ষনাৎ সাহায্য করা। 
    • ২। আশেপাশে কোনো অসহায় ব্যক্তি বা পরিবার থাকলে তাদের সাহায্য করা। নিজে সাহায্য করতে না পারলে কয়েকজন মিলে তার জন্য সাহায্য চাওয়া।
    • ৩। কোনো দরিদ্র পরিবারের শিশু পড়ালেখা করার জন্য বই খাতা না পেলে তার জন্য বই খাতা জোগাড় করে দেওয়া। এবং আর্থিকভাবে সাহায্য করা।
    • ৩। রাস্তা নষ্ট হয়ে গেলে সেই রাস্তা সকলে মিলে মেরামত করা। সম্ভব না হলে গ্রাম প্রধানকে জানানো এবং ব্যবস্থা করা।
    • ৪। সকলকে বড়দের প্রতি শ্রদ্ধাশীল ও ছোটদের প্রতি স্নেহশীল হওয়ার শিক্ষা প্রদান করা। সেই সাথে নিজেও এমনটি করা।
    • ৫। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ও মহামারিতে সরকারকে সাহায্য করা এবং ব্যক্তি পর্যায়ে সতর্কতা বৃদ্ধি করা।
    • ৬। বিভিন্ন সেবামূলক কাজে নিজেকে স্বেচ্ছাসেবক হিসেবে নিয়োগ করা। অর্থাৎ বিনা পারিশ্রমিকে অন্যের সাহায্যে এগিয়ে যাওয়া। 
    • ৭। বিদ্যালয়, রাস্তাঘাট, পুকুর, খালবিল, নদীর পরিষ্কার পরিচ্ছতায় নিজেকে আত্মনিয়োগ করা। 
    • ৮। কোথাও কোনো কিছু পড়ে পেলে সেই অর্থ বা জিনিস তার কাছে পৌছে দেওয়ার ব্যবস্থা করা। 
    • ৯। বৃদ্ধদের হাটতে সমস্যা হলে তার হাত ঘরে তাকে রাস্তা চিনিয়ে দেওয়া অথবা পার করে দেওয়া।
    • ১০। মানুষের উপকারের জন্য রাস্তার ধারে গাছ লাগানো। যেন মানুষ ছায়া পায় এবং তার ক্লান্তি দুর করতে পারে। সেই সাথে গাছের ফল খেয়ে পাখি তার ক্ষুধা নিবারণ করতে পারে।


    এসাইনমেন্ট শেষ

    আরো পড়ুনঃ

    • ১৩ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট উত্তর
    উপরের ষষ্ঠ ত্রয়োদশ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা সমাধান কি তোমাদের ভালে লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে তোমরা নিচে কমেন্ট করে জানাবে। আর যদি কোনো ভূল ত্রটি দেখতে পাও তাও তোমরা সেটা কমেন্ট বক্সে জানাবে। আমরা তোমাদের ১৪ সপ্তাহের ৬ষ্ঠ শ্রেণির ইসলাম ধর্ম শিক্ষা, কৃষি শিক্ষা, গার্হস্থ্য শিক্ষা এসাইনমেন্ট নমুনা উত্তর লিখে দিবো। 

    আমাদের সাথে থাকতে আমাদের ফেজবুক পেজে লাইক দিয়ে রাখো। অথবা আমাদের এসাইনমেন্ট ফেজবুক গ্রুপে যুক্ত হতে পারো। এসাইনমেন্টগুলো ভিডিও আকারে পেতে আমাদের ইউটিউব চ্যনেলটি সাবসক্রাইব কর।


    আমাদের ইউটিউব লিংক
    https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
    ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
    https://web.facebook.com/shomadhan.net
    assignment all class (6-9)📝📝
    https://web.facebook.com/groups/287269229272391

    সবার উদ্দেশ্যে বলতে চাই আজকের ৬ষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা সমাধান কেবল মাত্র একটি নমুনা উত্তর। তাই তোমরা হুবুহু কপি না করে এটা থেকে ধারণা নিয়ে নিজে লেখার চেষ্টা কর।

    5 মন্তব্যসমূহ

    একটি মন্তব্য পোস্ট করুন

    নবীনতর পূর্বতন